Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন।
Details

আজ ৬ মার্চ ২০২৪ খ্রিঃ সকাল ১০:০০ টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে জেলা শিক্ষা অফিস বরিশালের সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। 
শুভ উদ্ধোধন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের মান্যবর কমিশনার জনাব জিহাদুল কবির বিপিএম, পিপিএম মহোদয়।
শুভ উদ্বোধন ঘোষণা করে এ সময় তিনি  মুক্তিযুদ্ধের চেতনায় ঋদ্ধ নব প্রজন্মের প্রত্যাশায় শিক্ষার্থীদের হাতে মহামূল্যবান উপহার মোঃ জাফর ইকবালের লেখা "মুক্তিযুদ্ধের ইতিহাস" শীর্ষক বই তুলে দেন। 
এ সময় তিনি বলেন, আমাদেরকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার মাধ্যমে তরুণ প্রজন্মকে দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। যাঁরা জীবন বাজি রেখে এই স্বাধীন দেশটি আমাদের এনে দিয়েছেন তাঁদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। 
“মুক্তিযুদ্ধের ইতিহাস" বই থেকে উদ্ধৃতি দিয়ে তিনি বলেন,  আমরা স্বপ্ন দেখি, আমাদের নূতন প্রজন্ম মাতৃভূমিকে ভালোবাসার তীব্র আনন্দটুকু অনুভব করতে শিখবে। তারা তাদের প্রিয় মাতৃভূমিতে ঘুরে ঘুরে অভিমানী মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে তাঁদের হাত স্পর্শ করে বলবে, আমাদের একটি স্বাধীন দেশ দেয়ার জন্যে ভালোবাসা এবং ভালোবাসা। তারা মুক্তিযোদ্ধাদের চোখের দিকে তাকিয়ে কোমল গলায় বলবে, আমরা তোমাদের কথা দিচ্ছি, তোমাদের রক্তের ঋণ আমরা শোধ করব।
এ সময় স্কুলের শিক্ষার্থীদের সামনে   মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র "আমার বন্ধু রাশেদ" প্রদর্শন করা হয়। 
এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন এন্ড ফিনান্স) জনাব হাসান মোঃ শওকত আলী,  উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) অ্যাডিশনাল  ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত) জনাব মােঃ আলী আশরাফ ভুঞা, বিপিএম-বার, উপ-পুলিশ  কমিশনার (ট্রাফিক) জনাব এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব ফজলুল করিম, 
সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার  টু পুলিশ কমিশনার) জনাব প্রণয় রায়, সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি মডেল থানা জনাব সীমা খানম,  বীর মুক্তিযোদ্ধা বৃন্দ,  সাংবাদিকবৃন্দ শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ।

Attachments
Publish Date
06/03/2024
Archieve Date
31/03/2024