Wellcome to National Portal
Main Comtent Skiped

Title
মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্রের ধারাবাহিক প্রদর্শনীর দ্বিতীয় পর্যায়ের শুভ উদ্বোধন।
Details

আজ ১৮ মার্চ ২০২৪ খ্রিঃ সকাল ১০:০০ টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ ও বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে জেলা শিক্ষা অফিস বরিশালের সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্রের ধারাবাহিক প্রদর্শনীর দ্বিতীয় পর্যায়ের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। 
শুভ উদ্ধোধন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের মান্যবর কমিশনার জনাব জিহাদুল কবির বিপিএম, পিপিএম মহোদয়।
এ সময় তিনি  মুক্তিযুদ্ধের চেতনায় ঋদ্ধ নব প্রজন্মের প্রত্যাশায় শিক্ষার্থীদের হাতে উপহার হিসাবে তুলে দেন মোঃ জাফর ইকবাল স্যারের লেখা "মুক্তিযুদ্ধের ইতিহাস" শীর্ষক
 মহামূল্যবান বই । 
তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায়  উদ্বুদ্ধ করতে,  তরুন প্রজন্মের কাছে দেশ, দেশের স্বাধীনতা ও  মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতেই এ ধরনের একটি ধারাবাহিক শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।
এ সময় তিনি বলেন, আমাদেরকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের জন্য তরুণ প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার মাধ্যমে তরুণ প্রজন্মকে দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। যাঁরা জীবন বাজি রেখে এই স্বাধীন দেশটি আমাদেরকে এনে দিয়েছেন সেই স্বাধীন দেশটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে  তাদেরকে সম্মান দেখাতে হবে। 
এ সময় হালিমা খাতুন বালিকা বিদ্যালয়, মডেল স্কুল এন্ড কলেজ, ব্যাপ্টিস্ট মিশন বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিবৃন্দের  সামনে মুক্তিযুদ্ধভিত্তিক শিশুতোষ চলচ্চিত্র "আমার বন্ধু রাশেদ" প্রদর্শন করা হয়। 
এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন এন্ড ফিনান্স) জনাব হাসান মোঃ শওকত আলী,  উপ-পুলিশ কমিশনার (সিএসবি) অ্যাডিশনাল  ডিআইজি (পদোন্নতি প্রাপ্ত)  জনাব মােহাম্মদ জাকির হােসেন মজুমদার, পিপিএম-সেবা, উপ-পুলিশ  কমিশনার (ট্রাফিক) জনাব এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব ফজলুল করিম, সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার  টু পুলিশ কমিশনার) জনাব প্রণয় রায়,  বীর মুক্তিযোদ্ধা বৃন্দ,  সাংবাদিকবৃন্দ, শিক্ষকমন্ডলী ও হালিমা খাতুন বালিকা বিদ্যালয়, মডেল স্কুল এন্ড কলেজ, ব্যাপ্টিস্ট মিশন বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ।

Attachments
Publish Date
18/03/2024
Archieve Date
31/03/2024