Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (MFS) এর অপব্যবহার, তদন্ত ও প্রতিরোধ সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত।
বিস্তারিত

আজ ২৭ মে ২০২৩ খ্রিঃ সকাল ১০.৩০ ঘটিকায় বিএমপি সদর দপ্তর সম্মেলন কক্ষে বরিশাল মেট্রোপলিটন পুলিশের আয়োজনে ও বিকাশ লিমিটেড এর সহযোগিতায় “মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (MFS) এর অপব্যবহার, তদন্ত ও প্রতিরোধ” সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম বিপিএম-বার মহোদয়।
কর্মশালায় সম্মানিত পুলিশ কমিশনার মহোদয় বলেন,  বর্তমান সময়ে ডিজিটালাইজেশনের যুগে মোবাইল ব্যাংকিং সেবা মানুষের হাতের মুঠোয় চলে এসেছে। যার ফলে এ মোবাইল ব্যাংকিং সেবাকে কেন্দ্র করে কিছু প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে। যারা সাধারণ মানুষের সাথে বিভিন্ন ভাবে প্রতারণা করছে। তাই এই কর্মশালা পুলিশ সদস্যদেরকে বিকাশের মাধ্যমে সংঘটিত আর্থিক প্রতারণা বিষয়ক মামলার তদন্ত ও অনুসন্ধানে সহায়তা করবে। এসময় তিনি উক্ত কর্মশালা আয়োজন করার জন্য বিকাশ লিমিটেড ও এর সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
কর্মশালায় উপস্থিত পুলিশ সদস্যগনকে বিকাশের মাধ্যমে সংঘটিত আর্থিক প্রতারণা বিষয়ক মামলার তদন্ত, অনুসন্ধান ও জনসচেতনতা বৃদ্ধির কৌশল সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করা হয়। এ সময় প্রশ্নোত্তর পর্বে পুলিশ সদস্যগণ তাদের পেশাগত ও বাস্তব জীবনের ঘটনা তুলে ধরেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন, বিকাশ লিমিটেডের এক্সটার্নাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স ডিভিশন এর উপদেষ্টা অতিরিক্ত আইজিপি (অবঃ) জনাব মোহাম্মদ নাজিবুর রহমান, এনডিসি, পিএইচডি, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স ও ক্রাইম এন্ড অপারেশন) জনাব আবু আহাম্মদ আল মামুন, উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) জনাব মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম,অপারেশন এন্ড প্রসিকিউশন) জনাব খাঁন মুহাম্মদ আবু নাসের, ইভিপি ও হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স মেজর (অবঃ) জনাব এ কে এম মনিরুল করিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব রুনা লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব মোঃ ফজলুল করিম সহ বিএমপি'র অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ ও বিকাশ লিমিটেডের কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন পদ-পদবীর পুলিশ সদস্যগণ।

ডাউনলোড
প্রকাশের তারিখ
27/05/2023
আর্কাইভ তারিখ
31/05/2023