Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
ঘূর্ণিঝড় "মোখা" মোকাবিলায় বিএমপি কর্তৃক প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত।
বিস্তারিত

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুসারে আসন্ন ঘূর্ণিঝড় "মোখা" মোকাবিলায় আজ ১৩ মে শনিবার ২০২৩ খ্রিঃ সকাল ১১ টায় বিএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ সাইফুল ইসলাম, বিপিএম-বার মহোদয়ের সভাপতিত্বে এক প্রস্তুতিমূলক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
সভায় তিনি আসন্ন ঘূর্ণিঝড় "মোখা" মোকাবিলায় সকলের সাথে মতবিনিময় করে সংশ্লিষ্ট সকলের মধ্যে সমন্বয় সাধনের মাধ্যমে তিনটি ধাপে- ঘূর্ণিঝড় পূর্ববর্তী, ঘূর্ণিঝড় কালীন ও ঘূর্ণিঝড় পরবর্তী করণীয় বিষয়ের উপর বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা  প্রদান করে বলেন, আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি যেকোনো দুর্যোগ কালীন সময়ে জনগণের পাশে দাঁড়ানোই আমাদের প্রধান দায়িত্ব। 
তিনি আরো বলেন এ সময় আতঙ্কিত না হয়ে মাইকিং সহ বিভিন্ন প্রচার মাধ্যমে সবাইকে সচেতন করা, ঘূর্ণিঝড়ের পূর্বে ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসরত ব্যাক্তি ও পরিবারদের ঘূর্ণিঝড় শুরুর পূর্বে  নিরাপদ আশ্রয় কেন্দ্রে (সাইক্লোন সেন্টার) স্থানান্তর নিশ্চিত করা। প্রয়োজনীয় পরিমাণ বিশুদ্ধ খাবার পানি, শুকনো খাবার মজুদ রাখা। স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে খাবার স্যালাইন ও অন্যান্য ঔষধপত্রাদি এবং মেডিকেল টিম প্রস্তুত রাখা। যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত কল্পে রাস্তাঘাটের প্রতিবন্ধকতা অপসারণের জন্য প্রতিটি থানা ফাঁড়ি ও টহলরত গাড়িতে দুর্যোগ মোকাবেলার প্রয়োজনীয় সরঞ্জামাদি সংরক্ষণ করা। প্রয়োজনীয় যানবাহন, বিদ্যুৎ সরবরাহ ও সড়কবাতি নির্বিঘ্ন রাখা সহ সম্ভাব্য সকল প্রস্তুতি গ্রহন করা।
এছাড়াও তিনি জরুরি সেবা সংস্থার নিম্ন বর্ণিত
নাম্বার সমূহ সাধারণ মানুষকে সরবরাহ করার জন্য সকল থানার অফিসার ইনচার্জ সহ  সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করেন। 
বিভিন্ন জরুরী সেবা সংস্থার কন্ট্রোল রুমের নাম্বার সমূহ:-
১) ফায়ার সার্ভিসঃ ০১৯৮৩-৮৮৬৬৭৭
২) কোস্টগার্ডঃ      ০১৭৬৯-৪৪৩৯৯৯
৩) বিআইডব্লিউটিএঃ ০১৭১৫-৮৫১৫৩৯/০১৭১৬-২৬৪৮৯২
৪) বিদ্যুৎঃ ০১৮১৬-৭৯৬৮৮৮/০১৭০০-৭০৯৯৪৯
৫) মেডিকেলঃ ০১৭৪৮-৬৪৬১৬৬
৬) সিভিল সার্জনঃ ০১৭১০-৯০০৭৮৮
৭) বিএমপিঃ ০১৩২০-০৬৬৯৯৮
৮) নৌ পুলিশঃ  ০১৩২০-১৬৭০৪০
৯) র‍্যাবঃ ০১৭৭৭-৭১০৮০৩/০১৭৭৭-৭১০৮০১
এ সময় আরো উপস্থিত ছিলেন,  অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ফিন্যান্স ও ক্রাইম এন্ড অপারেশন) জনাব আবু আহাম্মদ আল মামুন, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) জনাব মােহাম্মদ নজরুল হােসেন, উপ-পুলিশ কমিশনার (ডিবি) জনাব মােঃ জুলফিকার আলী
হায়দার, উপ পুলিশ কমিশনার (দক্ষিণ ও সাপ্লাই এন্ড লজিস্টিকস) জনাব মােঃ আলী আশরাফ
ভুঞা, বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব এস এম তানভীর আরাফাত
পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপারেশনস এন্ড প্রসিকিউশন) জনাব খান মুহাম্মদ আবু নাসের সহ বিএমপি'র অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, বিআইডব্লিউটিএ, বিদ্যুৎ, মেডিকেল, সিভিল সার্জন, নৌ পুলিশ ও র‍্যাব-৮ সহ সংশ্লিষ্ট সকল সংস্থার প্রতিনিধিগণ।

ডাউনলোড
প্রকাশের তারিখ
13/05/2023
আর্কাইভ তারিখ
31/05/2023